Valorous Garden added new product for sell.
2 years ago
image

Air Plants

এয়ার প্লান্ট নিয়ে চলতে হলে অবশ্যইন বৈশিষ্ট্য সম্পকে জানতে হবে। তবেই আপনিন এর পতি যত্নশীল হতে পারবেন।
বৈশিষ্ট্য গত দিক থেকে টিলান্ডসিয়া বা এয়ারপ্লান্ট কে মুলত দুই প্রধান ভাগে ভাগ করা হয়। **জেরিক** এবং **মেসিক।
জেরিক বা মেসিক: আপনি কিভাবে বলতে পারেন?
আপনার এয়ার প্ল্যান্টের রঙ, টেক্সচার এবং পাতার আকৃতি আপনাকে কিছু ইঙ্গিত দিতে পারে যে এটি আরও মেসিক বা জেরিক উদ্ভিদ কিনা।
জেরিক এয়ার উদ্ভিদ:?
- রূপালি পাতা হবে
-প্রায়ই চ্যাপ্টা পাতা থাকে যা সূর্যের আলো শোষণ করতে পারে
-প্রায়ই অস্পষ্ট ট্রাইকোমের প্রাচুর্য প্রদর্শন করে।
জেরিকঃ** যে সব এয়ারপ্লান্টের অরিজিন মুলতো গরম বা শুকনা এলাকা তে সেগুলা সিল্ভার কালার ধারণ করে। দেখতে অনেকটা সাদা বা সিল্ভার টাইপ হয়। এই ধরণের এয়ারপ্লান্টের বৈশিষ্ট্য হলো এরা গরম আবহাওয়া সহিষ্ণু। এরা সরাসরি রোদে পাথর বা কোন গাছের উপর আকড়ে থাকে। গরম এলাকায় থাকার কারণে এদের পানির প্রয়োজন ও অনেক কম হয়।
তাই আপনার এয়ারপ্লান্ট যদি দেখতে এমন কালারের হয় তবে তাকে বেশি রোদে রাখার চেষ্টা করবেন এবং তুলনামূলক কম পানি দেবেন। এতেই তারা ভালো থাকবে।
মেসিক উদ্ভিদের প্রবণতা:
গাঢ় সবুজ পাতা আছে
ট্রাইকোম সামান্য চেহারা সহ মসৃণ পাতা আছে
-প্রায়ই পাতা থাকে যা শক্তভাবে কুঁচকানো বা কাপ করা হয়।
মেসিক **সাধারণত, ট্রপিকাল এলাকা যেখানে সূর্যের আলো টা কড়া থাকেনা এবং আদ্রতার পরিমান টা বেশি থাকে, সেখানে যে সব এয়ারপ্লান্ট জন্মে, সেগুলাকে মেজিক গোত্রের ধরা হয়। এই গোত্রের এয়ারপ্লান্টগুলো সবুজ বেশি হয় এবং বেশ পানি নির্ভর।
তাই আপনার এয়ারপ্লান্ট যদি সবুজ হয় তবে বুঝে নেবেন সেটা এই গোত্রের আর তাকে অনেক বেশি রোদের দরকার নেই। ইনডিরেক্ট সানলাইটে রাখলেই তার জন্য ভালো হবে। আর পানি মজে থাকে এমন ভাবে পানি দিবেন না। এতে আপনার প্লান্ট অনেক ভালো থাকবে। তবে মেজিক গত্রের হওয়া স্বত্তেও সব সময় খেয়াল রাখবেন আপনার প্লান্ট যেনো খুব বেশি আদ্র না হয়ে যায়। প্লান্টে পানি দেবার পর সেটা শুকাবে নিশ্চিত করুন


Type New
Price Negotiable
OrderBuy now