Valorous Garden added new product for sell.
2 years ago
image

Air Plants

Chittagong, Bangladesh

এয়ারপ্লান্ট" মূলতো টীলান্ডসিয়া জেনাসের এক উদ্ভিদ। এপিফাইট হিসাবে গাছ বা পাথরের উপর উত্তর আমেরিকা এরিয়া তে এই ধরণের গাছ দেখা যায়। ট্রপিকাল বা মরু দুই ধরণের এলাকা তেই এই গাছ পাওয়া যায়। খুব বেশিদিন হয়নি টিলান্ডসিয়া বা এয়ারপ্লান্ট মুলতো সংগ্রহ করা হয়েছে প্রকৃতি থেকে অন্যান্য জনপ্রিয় গাছ গুলার তুলনায়। আমেরিকা সহ, এশিয়ার অনেক ভালো ভালো দেশে এয়ার প্লান্ট এখন জনপ্রিয়তার প্রথম কাতারে।
এখন পর্যন্ত ৬৫০ এর মতো এয়ারপ্লান্ট ডিস্কোভার করা সম্ভব হয়েছে এবং হাইব্রিড করা হয়েছে হাজারের উপর।
এপিফাইট এয়ারপ্লান্ট মুলতো পাতার সাহায্যে খাদ্য সংগ্রহ করে থাকে এবং গাছ বা পাথরের সাথে আকড়ে থাকার জন্য অল্প শিকড় ব্যবহার করে। এই শিকড় শুধুমাত্র নিজেকে শক্ত করে ধরে রাখার জন্য ব্যবহার করে। অন্যান্য পরজীবী গাছের মতো শিকড় থেকে একটুও খাবার গ্রহন করে না। তাই এয়ারপ্লান্ট কে যে কোনো বস্তুর সাথে রেখে দিলে সেটা সে আকড়ে ধরে রাখার চেষ্টা করে।
এয়ারপ্লান্ট এর পাতার সাহায্যে খাদ্য ধারণ প্রক্রিয়া অন্যান্য সব গাছ থেকে বেটার। তাই এই প্লান্ট ঠিক মতো আলো, পানি, বাতাস পেলে খুব সুন্দর বাড়ে।
এয়ারপ্লান্ট হাউজ প্লান্ট হিসেবে খুব উপযোগী, এবং বাতাসের টক্সিন টেনে নেয়ার জন্য এয়ারপ্লান্টের আলাদা খ্যাতি আছে। তাই দিন দিন এই প্লান্ট খুব বেশী জনপ্রিয় হয়ে উঠছে এর আকারের সৌন্দর্য এবং ইজি বা আলাদা গ্রোথ স্টাইলের জন্য।
বাড়ির যে কোনো স্থানে, এয়ারপ্লান্ট রেখে দিতে পারলে এবং পরিবেশ পেলে দ্রুত বেড়ে উঠবে এবং বংশবিস্তার ও করে।
Pic : collected


Type New
Price Negotiable
OrderBuy now